Friday, September 26, 2014

World Peace & Prosperity


1.
প্রিন্সেস,

এখন একটু জটিল সময়।
Middle East এ আমি চেষ্টা করছিলাম। আটকে দিচ্ছে। কিছুদিন পর Peace আসবে।

আরেকটু অপেক্ষা কর।

2.
আজকে বিকেলে দুটি জিনিস মনে হল।

এবার Tech Review এর TR35 এ একজন American Iranian আছেন - Maryam নাম।

কিছুদিন আগে প্রথমবারের মত Fields Medal পেয়েছেন একজন নারী - American Iranian - তার নামও Maryam.


Maryam নামটা হল Mary Arabic.


প্রথম আলোতে ত্বকীকে নিয়ে যেদিন পড়েছিলাম - মনে হয়েছিল - আমার মতই একজন ছিল ও।
আজকে Economist এ কয়েকদিন আগে মারা যাওয়া Brazil এর Presidential Candidate
Eduardo Campos এর কথা পড়ছিলাম - আজকে দ্বিতীয় বার মনে হল আমার মতই একজন ছিল। 
 

(8/26/14)


Middle East এ কিছুদিন পর Peace আসবে।

(9/1/14)

Princess,

জানো, Islamic prophecy তে Mahdi সম্পর্কে আছে, "He will be a Sayeed." বাংলাদেশে থাকতে মামার বাসায় পড়েছিলাম।

আরেকটা Interesting ব্যাপার বলি!
আমরা সাউদি আরাবিয়াতে ৪ বছর ছিলাম - তখন আমি ৪বার উমরাহ্‌ আর একবার হজ করেছি না?
কয়েকদিন আগে Fort Lauderdale Mosque Hadith এর একটা বই দেখছিলাম।
Prophet Muhammad (Sm)ও ৪ বার উমরাহ্‌ আর একবার হজ করেছিলেন। ৪ উমরাহ্‌ এর ব্যাপারটা জানতাম না।

(9/6/14)


I was born on a Friday (July 4, 1986) just after jumma prayers.

July 4 - United States Independece Day.
আমার জন্ম July 4 - এটা ওরা কতটা গুরুত্বের সাথে নিয়েছে - তুমি একদিন জানবে।

(9/16/14)

No comments:

Post a Comment