Wednesday, May 14, 2014

জনতার ঐক্যের শক্তির মাধ্যমে অন্যায় এবং অন্যায়কারীকে রুখে দাঁড়ানো - ৪

সত্যসন্ধানী সাংবাদিকদের পেটানোর দায়ে অভিযুক্ত অসভ্য ব্যক্তিদের পরিচয় উন্মোচিত এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে 


সাংবাদিকরা জনগণের বৃহত্তর কল্যাণের স্বার্থে সত্য অনুসন্ধান এবং প্রকাশ করেন। তারা পদাধারী ব্যক্তিদের জবাবদিহিতা নিশ্চিত করেন। এতে কোন অপরাধীর অপরাধ উন্মোচিত হওয়ার দায়ে সাংবাদিক পেটানোর মত ঘটনা ঘটান কিছু অসভ্য বর্বর অপরাধী।

সাংবাদিকদের উপর হাত তোলার দুঃসাহস কেউ দেখালে সেই অসভ্য বর্বর ব্যক্তিদের পরিচয় সারা পৃথিবীর সামনে উন্মোচিত করা হবে এবং আইনের মুখোমুখি করা হবে।

সারা দেশের সাংবাদিকরা এই ইস্যুতে ঐক্যবদ্ধ হবেন।     



প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শিশির মোড়লের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত চিকিৎসক সফিউল আজমকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। 

"প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শিশির মোড়লের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে শিকদার মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। একই সঙ্গে হামলাকারী চিকিৎসক সফিউল আজমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ বুধবার কলেজের অধ্যক্ষ মেজর জেনারেল (অব.) বিজয় কুমার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিশির মোড়লের ওপর অশোভন আচরণের ঘটনায় হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ দুঃখিত ও মর্মাহত। এ ঘটনায় তাত্ক্ষণিকভাবে একজন অধ্যাপকের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের স্বার্থে চিকিৎসক সফিউল আজমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই মুহূর্তে দেশের বাইরে থাকা হাসপাতালের চেয়ারম্যান জয়নুল হক শিকদার এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।
গতকাল মঙ্গলবার প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শিশির মোড়লকে বেদম মারধর করেন শিকদার মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক সফিউল আজম ও তাঁর সহযোগীরা। সফিউল আজম সরকারি চাকরি না ছেড়ে শিকদার মেডিকেল কলেজে পূর্ণকালীন চাকরি করছেন এবং একেক সময় একেক ডিগ্রি ব্যবহার করছেন বলে অভিযোগ পেয়ে শিশির মোড়ল অভিযোগের সত্যতা যাচাই করতে শিকদার মেডিকেলে যান। সেখানে তাঁকে মারধর করা হয়। এ ঘটনায় হাজারীবাগ থানায় মামলা করেন শিশির মোড়ল।" 
সূত্র - হামলাকারী চিকিৎসক সফিউল বরখাস্ত




"হাসপাতালে কোন রোগী মারা গেলে বা গুরুতর আহত হলে সাংবাদিকেরা সংবাদ ও ছবি সংগ্রহ করবে এটাই স্বাভাবিক। সেখানে দায়িত্বরত চিকিৎসকদের অবহেলার বিষয়টি ধামাচাপা দিতে সাংবাদিকদের পেটানো কোন সভ্য মানুষের কাজ নয়। 


রাজশাহী মেডিকেল কলেজে সাংবাদিকদের ওপর ডাক্তারদের হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বগুড়া প্রেসক্লাবে সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র উদ্যোগে আয়োজিত সমাবেশে সাংবাদিক নেতারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, ডাক্তারি একটি মহৎ পেশা। রোগীদের ভালোমন্দ তাদের ওপর নির্ভর করে। অথচ কথায় কথায় তারা যদি আইনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে ধর্মঘট বা কর্মবিরতি পালন করেন তাহলে অসুস্থ ও আহত মানুষদের কি পরিণতি হবে। শুধু তাই নয়, আদালত থেকেও কোন আদেশ হলে সংশ্লিষ্ট ডাক্তাররা ধর্মঘট বা কর্মবিরতি পালন করে প্রশাসনের বিরুদ্ধে দুঃসাহস দেখান।

তারা আরও বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও ঢাকার মিডফোর্ড হাসপাতালে পেশাগত দায়িত্ব পালনকালে ইন্টার্ন ডাক্তারদের সাংবাদিক নির্যাতন, নিপীড়নের ঘটনা শুধু অমানবিকই নয়, বর্বরোচিত সন্ত্রাসী হামলাও বটে। সাংবাদিকের দ্রুত সঠিক চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ ঘটনার সঙ্গে জড়িত চিকিৎসক নামধারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সভাপতি সৈয়দ ফজলে রাব্বী ডলারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোমিনুর রশিদ সাইনের পরিচালনায় মানববন্ধনে বগুড়া প্রেসক্লাবের সভাপতি রেজাউল হাসান রানুসহ স্থানীয় সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।" 





আরও 

No comments:

Post a Comment