Saturday, October 4, 2014

নাগরিক ঐক্যের আলোচনা সভা - সমাবেশ - উদ্যোগ (04.10.14)

"আমি আশা করি, সবাই নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ মেনে ঈদ উদযাপন এবং ঈদের আনন্দ একে অন্যের সঙ্গে ভাগাভাগি করবেন। মহান আল্লাহ আমাদের ঈদের আনন্দ দিয়েছেন। আমাদের সবার উচিত একত্রে তা উদযাপন ও উপভোগ করা।"
আমি আশা করি, সবাই নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ মেনে ঈদ উদযাপন এবং ঈদের আনন্দ একে অন্যের সঙ্গে ভাগাভাগি করবেন। মহান আল্লাহ আমাদের ঈদের আনন্দ দিয়েছেন। আমাদের সবার উচিত একত্রে তা উদযাপন ও উপভোগ করা। - See more at: http://www.priyo.com/blog/2014/10/04/111224.html#sthash.HS6M3EEM.dpuf


ড. আকবর আলি খান






ব্যারিস্টার মঈনুল হোসেন
 











"এলিজা বললেন, আমরা গত ১৫ দিন ধরে কঙ্বাজারের প্রত্যন্ত এলাকা ঘুরছি। নানাজনের সঙ্গে কথা বলছি। সাধারণ মানুষ দেশের বর্তমান রাজনীতি নিয়ে খুবই হতাশ। তারা কোনো রাজনীতিবিদ বা জনপ্রতিনিধিকে বিশ্বাস করে না। নিজের বা সমাজের কোনো বিষয় নিয়ে জনপ্রতিনিধির ওপর নির্ভর করা যায় এমন মনমানসিকতা সাধারণ মানুষের মধ্যে আমরা দেখিনি। তারা ক্ষমতাবান লোকদের চরিত্রহীন, লম্পট, দুর্নীতিবাজ এবং জনগণের অর্থ লোপাটকারী হিসেবেই ভাবে। তারা এ কথাও ভাবে, বাংলাদেশে কোনো লোক ব্যক্তিগত স্বার্থ, উচ্চাভিলাষ এবং পদ-পদবির লোভ ছাড়া কেবল জনকল্যাণের মনমানসিকতা নিয়ে রাজনীতিতে আসে না।
এলিজা আরও বলল, এ দেশে এমপিরা খুন করে, মাদক চোরাকারবারীর সঙ্গে জড়িত থাকে। অবৈধ উপার্জনের টাকা দিয়ে নেশা করে এবং জুয়া খেলে, দেশ ও জাতির সর্বনাশ ঘটায়। সমাজের কুৎসিত চেহারার এবং কুৎসিত আকৃতির লোকেরা নেতা হয়
অথচ দুনিয়ার সব জায়গার রাজনৈতিক নেতৃত্বের চেহারা, সুরত, আকার-আকৃতি শিক্ষা-দীক্ষা, বংশ মর্যাদা এবং অর্থনৈতিক সচ্ছলতা দেশের সাধারণ মানুষের গড়পড়তা অবস্থানের চেয়ে উঁচুমানের হয়। জন্মগত, পরিবেশগত এবং প্রাতিষ্ঠানিকভাবেই নেতারা সাধারণ মানুষের চেয়ে বহুগুণে শ্রেষ্ঠ হন। ফলে জনগণের শ্রদ্ধা, ভালোবাসা এবং আস্থা লাভ করতে তাদের কোনো কষ্টই হয় না। কিন্তু বাংলাদেশে দেখলাম উল্টো। ইউনিয়ন পরিষদের একজন মেম্বর থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত একজন লোকও খুঁজে পাওয়া যাবে কিনা সন্দেহ যার আশপাশের লোকজন, সহকর্মী, সুবিধাভোগী এবং অধীনস্ত অধস্তনরা গর্ব করে বলবে- ‘আমাদের নেতা সব দিক থেকেই আমাদের চেয়ে শ্রেষ্ঠতর।’
আমি সংক্ষেপে এশিয়ার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের রাজনীতি এবং রাজনীতিবিদদের ভালো ভালো দিকগুলো তথ্য-প্রমাণ সহকারে তাকে বললাম। গত একদশকে রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে বাংলাদেশের সফলতার দিকগুলো তুলে ধরলাম। এ ছাড়া এ দেশের মেহনতি সাধারণ মানুষ, ব্যবসায়ী, আমলা ও সামরিক কর্মকর্তাদের ভালো ভালো দিকগুলো একে একে উপস্থাপন করে এলিজাকে বোঝাতে সক্ষম হলাম, এ দেশ খুব তাড়াতাড়ি বিশ্ব রাজনীতির মনোযোগের কেন্দ্র হবে এবং একটি ধনী রাষ্ট্র ও সভ্য জাতি হিসেবে আত্দপ্রকাশ করবে।"





"গত ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনকে সার্কাস মার্কা নির্বাচন বলে আখ্যায়িত করেছেন ’৯৬ সালের নির্বাচনে জয়লাভ করা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ঢাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর। শুক্রবার বিকেলে সিলেট নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আখ্যা দেন।

তিনি বলেন, জনগণের ভোটের ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে জাতীয় ঐক্যের ডাকে সাড়া দিতে হবে।

নবগঠিত জোট নাগরিক ঐক্যে সামিল হচ্ছেন বলে জানান।
তিনি বলেন,
বিকল্প ধারা বাংলাদেশ, ড. কামাল হোসেনের গণফোরাম, আ স ম আবদুর রবের জাসদ, কমিউনিস্ট পার্টি, বাসদ, গণজাগরণ মঞ্চ, ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যের সমন্বয়ে নতুন এ জোট গঠিত হয়েছে।"

 





অন্যান্য রাজনৈতিক দল ও রাজনীতিবিদরা 







"হযরত শাহ্ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নামাজ আদায় করবেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, মিজানুর রহমান মিনু এবং রাজশাহী সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। 

অন্যদিকে সাবেক সিটি মেয়র এ. এইচ. এম. খায়রুজ্জামান লিটন ঈদের নামাজ আদায় করবেন, মহানগরীর কাদিরগঞ্জে হাজি লাল মোহাম্মদ ঈদগাহ ময়দানে সকাল ৮টায়। 

এছাড়া রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম রোববার ঢাকা ফেরায় তিনি সেখানে (ঢাকায়) জাতীয় ঈদগাহে নামাজ আদায় করবেন।

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী নামাজ আদায় করবেন জাতীয় ঈদগাহে।"

No comments:

Post a Comment