Saturday, October 25, 2014

আজকের উপলব্ধিতে বাংলাদেশ [25.10.14]

1. রাজনীতি - দেশজুড়ে




বিএনপি নেতৃবৃন্দের প্রতি আহ্বান

এখনও যারা বিএনপি ত্যাগ করেননি - দেশ ও জাতির স্বার্থের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী, চক্রান্তকারীদের দল ও সঙ্গ ত্যাগ করুন। চক্রান্তকারীদের সাথে থেকে নিজেদের জীবনকে সংশয়ে ফেলে দেবেন না।

এই মুহূর্ত থেকে থেকে দলকে চাঁদা দেওয়া বন্ধ করুন। আপনাদের চাঁদার অর্থে আরেকটি ষড়যন্ত্রের পটভূমি রচিত হতে দেবেন না।

Related Links

  • বিলীন হওয়ার পথে বিএনপি
  • আধুনিক বাংলাদেশ গড়তে শতাধিক সাবেক এমপি মাঠে (priyo.com)
    দেশের রাজনীতিকে আরো অধুনিকীকরণে মাঠে নামছেন শতাধিক সাবেক এমপি ও অর্ধশতাধিক উপজেলা চেয়ারম্যান। এরা সবাই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শের অনুসারী। - See more at: http://www.priyo.com/2014/09/19/107516.html#sthash.dgF30jXk.dpuf

    "দেশের রাজনীতিকে আরো অধুনিকীকরণে মাঠে নামছেন শতাধিক সাবেক এমপি ও অর্ধশতাধিক উপজেলা চেয়ারম্যান। এরা সবাই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শের অনুসারী।
    বিএনপি’র সাবেক যুগ্মমহাসচিব ও সাবেক সংসদ সদস্য আশ্রাফ হোসেন বলেন, জিয়াউর রহমানের আদর্শ বিচ্যুৎ, জাময়াতপন্থি ও দুনীর্তিবাজ নেতারা এ তালিকায় নেই।"  

     [25.10.14] 


2. Other News



 




"অবশ্যই আমার ভালো লাগার একটা বড় অংশজুড়ে আছ তোমরা, এ দেশের তরুণ যুবসমাজ। এ দেশের জনসংখ্যা অনেক হতে পারে। কিন্তু মনে রাখবে এর অর্ধেকই তোমরা। তোমাদের ধ্যানধারণা, চিন্তাভাবনা ও কাজকর্মের ওপরই দেশের উন্নয়ন অনেকাংশে নির্ভর করছে। বাংলাদেশেরও উচিত তোমাদের শক্তিমত্তার কথা মাথায় রেখে তোমাদের যথাযথ ব্যবহার করা। আর তাই আমার একটি পরামর্শ রইল তোমাদের প্রতি। এখন থেকে সবকিছুতে দেশের কথা মাথায় রাখবে। কোনো স্বপ্ন দেখলে নিজের সঙ্গে বাংলাদেশকে নিয়েও দেখবে, কোনো চিন্তা করলে বাংলাদেশকে নিয়ে করবে আর কোনো কাজে মগ্ন হলে বাংলাদেশের জন্য করবে।

তোমাদের যখন পেলামই তখন আমার জীবনের অভিজ্ঞতা দিয়ে মূলত চারটি গুরুত্বপূর্ণ বিষয়ের প্রতি আমি আজ আলোকপাত করব। সেগুলি হল: 
জীবনের লক্ষ্য নির্ধারণ, 
জ্ঞান আহরণ, 
অনেক বড় সমস্যায় পড়লেও লক্ষ্য থেকে সরে না আসা এবং 
কোনো কাজে সাফল্য ও ব্যর্থতা দুটোকেই নেতৃত্বগুণে সামাল দিতে পারা।

কথাগুলো তোমরা আমার সাথে বল, ‘সব সময় জীবনের অনেক বড় লক্ষ্য রাখব। মনে রাখব ছোট লক্ষ্য অপরাধের সমান। আমি অব্যাহতভাবে জ্ঞান আহরণ করে যাব। সমস্যা সমাধানের অধিনায়ক হব। সমস্যার সমাধান করব। সমস্যাকে কখনো আমার ওপর চেপে বসতে দেব না। যত কঠিন সময়ই আসুক না কেন কখনোই হাল ছেড়ে দিব না। এভাবেই আমি একদিন উড়ব।’

সবাইকে অনেক বড় স্বপ্ন দেখতে হবে। সর্বদা চিন্তা করবে, আমাকে যেন মানুষ মনে রাখে। এমন কিছু করে যাবে, যাতে তোমার অনুপস্থিতিতেও পৃথিবী তোমাকে মনে রাখে।

প্রয়োজন নেতৃত্বের গুণের। সবার মধ্যে গুণটি অবশ্যই থাকা প্রয়োজন। মনে রাখবে, একজন যোগ্য নেতার একটি সুনির্দিষ্ট গন্তব্য, পরিকল্পনা ও যেকোনো অবস্থা সঠিকভাবে উপলব্ধি করার ক্ষমতা থাকতে হবে। তাঁকে হতে হবে সৎ ও উদার মনের। সফলতাকে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে কিন্তু ব্যর্থতাকে নিজের করে নেয়ার ব্যাপারে দৃঢ় হতে হবে। "

Related Links


I knew I love President A P J Abdul Kalam. 
What I didn't know is that, President A P J Abdul Kalam loves me!


No comments:

Post a Comment