Friday, October 17, 2014

নাগরিক ঐক্যের আলোচনা সভা - সমাবেশ - উদ্যোগ (17.10.14)

"ইদানীং অপরিচিত জায়গা থেকে প্রচুর ই-মেইল আসছে। আন্দ্রিয়াস রয়টার নামে কম্পিউটার বিজ্ঞানী আমাকে আমন্ত্রণ করেছেন হাইডেলবার্গের লরেট ফোরামে, যেখানে গণিতের ফিল্ডস মেডাল ও আবেল পুরস্কার বিজয়ী এবং কম্পিউটারের টুরিং এবং নেভানলিনা পুরস্কার বিজয়ীদের সঙ্গে উঠতি বয়সী গবেষকদের সমন্বয়ে একটি মিলনমেলা হবে। গণিত ও কম্পিউটার বিজ্ঞানে নোবেল পুরস্কার না থাকলেও উল্লিখিত পুরস্কারগুলো সমমানের পুরস্কার বলে গণ্য হয়।
বিমানের টিকিট কিংবা ভ্রমণবিমা—সবই আয়োজক কর্তৃপক্ষ করল।  
টুরিং ও নেভানলিনা পদক বিজয়ী রবার্ট টারজানের সঙ্গে দীর্ঘ আলাপ হলো। পারস্পরিক সম–আগ্রহের বিষয়ে তিনি যে আন্তরিকতার সঙ্গে আলাপ করলেন, তার কোনো তুলনা নেই, উৎসাহ জোগাতেও তিনি সিদ্ধহস্ত। আমাদের দেশের প্রোগ্রামিং প্রতিযোগিতা, অলিম্পিয়াড কার্যক্রমগুলো সবারই নজর কেড়েছে। এই নামী-দামি মেধাবী মানুষেরা সবার সঙ্গেই আলাপ করছেন, সাহস দিচ্ছেন, উৎসাহ দিচ্ছেন অত্যন্ত আন্তরিকতার সঙ্গে।"


Links






"নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মণি সুপান্থের সঞ্চালনায় ভাষা সৈনিক আব্দুল মতিনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি), নারায়ণগঞ্জ খেলাঘর আসর, বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, নারায়ণগঞ্জ নাগরিক কমিটি, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি নারায়ণগঞ্জ জেলা, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গানের দল গায়েনসাংস্কৃতিক সংগঠন উঠান, শ্রুতি সাংস্কৃতিক একাডেমি, আনন্দধারা, শারদ, বসন্তবাহার সঙ্গিত একাডেমি, হাওয়াইন গিটার, সত্যশয়ী খেলাঘর আসর।
সংগঠনের সভাপতি প্রদীপ ঘোষ বাবুর সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা পরিষদের সদস্য রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্ত্তী।"

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মণি সুপান্থের সঞ্চালনায় ভাষা সৈনিক আব্দুল মতিনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি), নারায়ণগঞ্জ খেলাঘর আসর, বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, নারায়ণগঞ্জ নাগরিক কমিটি, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি নারায়ণগঞ্জ জেলা, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গানের দল গায়েন,  সাংস্কৃতিক সংগঠন উঠান, শ্রুতি সাংস্কৃতিক একাডেমি, আনন্দধারা, শারদ, বসন্তবাহার সঙ্গিত একাডেমি, হাওয়াইন গিটার, সত্যশয়ী খেলাঘর আসর।

সংগঠনের সভাপতি প্রদীপ ঘোষ বাবুর সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা পরিষদের সদস্য রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্ত্তী। - See more at: http://www.banglanews24.com/beta/fullnews/bn/332748.html#sthash.XbRNfZiy.dpuf



তরুণ প্রজন্ম





অন্যান্য রাজনৈতিক দল ও রাজনীতিবিদরা  


No comments:

Post a Comment