Saturday, November 8, 2014

নাগরিক ঐক্যের আলোচনা সভা - সমাবেশ - উদ্যোগ [08.11.14]

1.

- ৭ বছরে (২০১৫ থেকে ২০১৯ / ২০২১) বাংলাদেশকে মাথাপিছু GDP র দিক দিয়ে Malaysia, Thailand র পর্যায়ে নিয়ে যাওয়া সম্ভব।

(1.3 ^ 7 = 6.275)


















তরুণ প্রজন্ম 


  • কেমন হবে ২০২৪ সালের বাংলাদেশ? 
    "শুরুতেই জামদানির পেটেন্ট অর্জনের গল্প বললেন তরুণ উদ্যোক্তা বিপাশা মতিন। তিনি বললেন, ‘“ভারত জামদানির পেটেন্ট করার কাজ শুরু করেছে”, সংবাদটি পড়ে আমরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে গিয়েছি। তাঁরা শুরুতে সেভাবে গুরুত্ব দেননি। আমরা গুরুত্বের কথা বুঝিয়েছি। এরপর কয়েকজন মিলে সারা দেশে ক্যাম্পেইন করে ডকুমেন্ট তৈরি করে দিয়েছি। এভাবেই অর্জিত হয়েছে জামদানির পেটেন্ট।
    ‘ক্রিকেটারকে কাছে পেয়ে লোভ সামলাতে পারছি না। তাঁদের কাছে আমার দাবি, ২০২৪ সালের মধ্যে বাংলাদেশ একবার হলেও যেন বিশ্ব চ্যাম্পিয়ন হয়।’ এ দাবি এমআইটি ফেরত নাজিয়ার।

    ২০২৪ সালে আরও মৌলিকতা আসবে বাংলাদেশের গানে—এমন আশাবাদ সংগীতশিল্পী এমিলের। তিনি বললেন, সে সময় বাংলা গান পৃথিবীর সর্বত্র ছড়িয়ে যাবে।"
     





Large Scale Engineering Projects In Bangladesh  


".. maglev, or magnetic levitation, trains that can reach speeds of 506 km/h (315 mph). 
The costs for these next-generation trains are eye-watering. Japan expects to spend more than $100 billion on the recently announced proposal to build a maglev rail to run the 286-km distance between Tokyo and Nagoya."


International Relations - Foreign Policy - Diplomacy



"নভেম্বর মাসের দ্বিতীয় শুক্রবার যুক্তরাজ্যের হাইকমিশনের উদ্যোগে এই দিবস পালিত হয়। গতকাল বেলা ১১টার দিকে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট গিবসন
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, ডেনমার্ক, জার্মানি, জাপান, ভারত, ফ্রান্স ও ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা। বাংলাদেশের পক্ষে কুমিল্লার ময়নামতি সেনানিবাসের ভারপ্রাপ্ত এরিয়া কমান্ডার ও জিওসি ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমেদ আলী শ্রদ্ধা নিবেদন করেন।
দ্বিতীয় বিশ্বযুদ্ধকালে ময়নামতি এলাকায় বিশ্বের বিভিন্ন দেশের ৭৩৬ জন সামরিক বাহিনীর সদস্য নিহত হন।"
দুর্নীতি নিয়ে চীনের কমিউনিস্ট পার্টির মধ্যে উদ্বেগ বাড়ছে, এবং চীনের প্রেসিডেন্ট শি জিন পিং দুর্নীতির বিরুদ্ধে অভিযান জোরদার করেছেন। - See more at: http://www.priyo.com/2014/11/08/117488.html#sthash.9Qi5oljb.dpuf




আলোচনা সভা - সমাবেশ - উদ্যোগ













অন্যান্য রাজনৈতিক দল ও রাজনীতিবিদরা 

















No comments:

Post a Comment