Tuesday, November 11, 2014

নাগরিক ঐক্যের আলোচনা সভা - সমাবেশ - উদ্যোগ [11.11.14]

আলোচনা সভা - সমাবেশ - উদ্যোগ





"বাংলাদেশের তৈরি পোশাক শিগগির বিশ্বে শীর্ষ ব্র্যান্ড হিসেবে স্বীকৃতি পাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠনের (বিজিএমইএ) সভাপতি নাগরিক ঐক্যের যুগ্ম আহ্বায়ক মো. আতিকুল ইসলাম।"


"দেশকে ও দেশের মানুষকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে মধ্যবর্তী নির্বাচনের বিকল্প কিছু নেই বলে মন্তব্য করেছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু।
তিনি বলেন, দুই নেত্রীর জাতাকলে দেশের জনগণ পিষ্ট। তারা ক্ষমতা লোভী। দেশের জনগণ চায় গণতন্ত্র আর এই জন্য প্রয়োজন নতুন নেতৃত্ব।
মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান সেকেন্দার আলী মনি, ভাসানী ফ্রন্টের চেয়ারম্যান মমতাজ চৌধুরী ও মহাসচিব অ্যাডভোকেট মিজানুর রহমান, বাংলাদেশ ইসলামিক পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম. এ. রশীদ প্রধান প্রমুখ।"





International Relations - Foreign Policy - Diplomacy



"মজীনা বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার ‘বাঘ’ বলে অভিহিত করেন।
বাংলাদেশের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে মার্কিন এ রাষ্ট্রদূত বলেন, একবিংশ শতাব্দীর উদীয়মান সর্ববৃহৎ বাণিজ্যিক পথ ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় করিডোরের প্রধান যোগসূত্র এবং সর্ববৃহৎ দ্রব্য রপ্তানিকারক দেশ হবে বাংলাদেশ। তিনি বলেন, বাংলাদেশ ও এর প্রতিবেশী দেশগুলোর মধ্যে জ্বালানি ও বাণিজ্যিক যোগসূত্রের ফলে এই অঞ্চলের সবাই উপকৃত হবে। বাংলাদেশের জনশক্তি আর অদক্ষ হিসেবে পরিগণিত হবে না। বরং হবে চিকিৎ​সক, প্রকৌশলী, শিক্ষক, দক্ষ কাঠমিস্ত্রি, রাজমিস্ত্রি এবং আরও অনেক কিছু।
বাংলাদেশকে মধ্য আয়ের দেশ হিসেবে দেখা তাঁর স্বপ্ন বলে জানান মজীনা।"

No comments:

Post a Comment