Monday, February 17, 2014

অন্যায়-অপরাধ-দুর্নীতি-সন্ত্রাসমুক্ত বাংলাদেশ অভিমুখে অগ্রযাত্রা

অন্যায়-অপরাধ-দুর্নীতি-সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নাগরিক শক্তির সাথে সংশ্লিষ্ট আমরা সবাই আমাদের অবস্থান থেকে কাজ শুরু করেছি।

২০১৪ সাল থেকে শুরু করে নির্দিষ্ট সময় অন্তর পরিসংখ্যান ব্যবহার করে দেখা হবে - আগের ১০ বছরের তুলনায় অন্যায়-অপরাধ-দুর্নীতি-সন্ত্রাস কমিয়ে আনতে আমরা কতটুকু সফল।

জনগণ লক্ষ লক্ষ প্রতিবাদী কণ্ঠস্বর নিয়ে নিজেদের অধিকার আদায়ে আমাদের সাথে যোগ দেবেন।

ক্ষমতায় গিয়ে কার্যক্রম জোরদার করা হবে। আইন শৃঙ্খলা বাহিনী, বিচার বিভাগ এবং দুর্নীতি দমন কমিশনকে স্বাধীন এবং শক্তিশালী করে ঢেলে সাজানো হবে। সবরকম অপরাধ শক্ত হাতে দমন করা হবে।

২০০১ নির্বাচন উত্তর সংখ্যালঘু নির্যাতন, রামু, পটিয়া, অন্যান্য হামলা এবং সাম্প্রতিক নির্বাচনকালীন সাম্প্রদায়িক হামলাগুলোর নিরপেক্ষ তদন্ত এবং সুষ্ঠু বিচারের মাধ্যমে বাংলাদেশে চিরদিনের জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠিত হবে।

নিজেদের মানদন্ডে নিজেদের সাফল্য, অপরের ব্যর্থতার প্রচার নয়, বরং জাতীয় এবং আন্তর্জাতিক মানদণ্ড আমাদের সাফল্য ব্যর্থতার মূল্যায়ন করবে।

আমাদের লক্ষ্য থাকবে জাতীয় এবং আন্তর্জাতিক মানদণ্ডে দ্রুততম সময়ে সম্ভাব্য সর্বোচ্চ অগ্রগতি।

আমাদের স্বপ্ন - অন্যায় -অপরাধ-দুর্নীতি-সন্ত্রাসমুক্ত বাংলাদেশ।

আমাদের স্বপ্ন - বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা, যেখানে আইনের দৃষ্টিতে সবাই সমান হবে। অপরাধী যত বড় আর অপরাধ যত ছোট হোক না কেন - অপরাধ করলে বিচারের মুখোমুখি হতে হবে।

সর্বোপরি, আমাদের স্বপ্ন - ন্যায়ভিত্তিক সমাজব্যবস্থা প্রতিষ্ঠা, যেখানে মানুষ সৎ পথে থেকে চেষ্টা করলে জীবনে যা চায় তা অর্জন করতে পারবে, কিন্তু অন্যায় করলে কঠোর শাস্তির মুখোমুখি হবে।

No comments:

Post a Comment