Friday, November 28, 2014

নাগরিক ঐক্যের আলোচনা সভা - সমাবেশ - উদ্যোগ [28.11.14]







"দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক ঐক্য আয়োজিত দুর্নীতিবিরোধী অবস্থান কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান। কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফর উল্লাহ চৌধুরী, সুপ্রিমকোর্টের আইনজীবী ড. শাহদীন মালিক, অধ্যাপক আসিফ নজরুল, স্থপতি মোবাশ্বের হোসেন, সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) এম এ মান্নানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা। দুর্নীতিবিরোধী এ অবস্থান কর্মসূচি সমাবেশে রূপ নেয়।  

মাহমুদুর রহমান মান্না বলেন, রাজনীতিকে যারা কলুষিত করেন তারাও দুর্নীতিবাজ।ডা. জাফর উল্লাহ চৌধুরী বলেন, দেশে গণতন্ত্রের নামে ভাঁওতাবাজি করা হয়। এখানে গণতন্ত্রের জন্য নির্বাচন হয় না। সৈয়দ আবুল মকসুদ বলেন, স্বাধীনতার পর থেকেই দুর্নীতির মহরত শুরু হয়েছে। বাংলাদেশের এক ইঞ্চি মাটি খুঁজে পাওয়া যাবে না যেখানে দুর্নীতি হয় না। আমাদের সব উন্নয়ন দুর্নীতির কারণে বাধাগ্রস্ত হচ্ছে। সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, এমন কোনো জায়গা নেই যেখানে টাকা ছাড়া কাজ হয়। যে স্বপ্ন নিয়ে মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলেন তা নষ্ট হয়ে গেছে। স্বাধীনতার পর যাদের কাছে সবচেয়ে বেশি প্রত্যাশা ছিল জনগণ তাদের কাছেই বেশি আঘাত পেয়েছে। ড. শাহদীন মালিক বলেন, ‘এই দেশে পানি পেতেও ঘুষ দিতে হয়। আমরা বাংলাদেশকে কোথায় নিয়ে যাচ্ছি? সব প্রতিষ্ঠান এখন দুর্নীতির কেন্দ্রে পরিণত হয়েছে। আমাদের সবই আছে কাগজে কলমে।’অধ্যাপক আসিফ নজরুল বলেন, সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করেছে। সার্টিফিকেটে দুর্নীতি, প্রশ্নপত্রে দুর্নীতি, নির্বাচনী দুর্নীতি নতুন মাত্রা যোগ করেছে। দুদক এখন দুর্নীতি প্রসারে কাজ করছে। একদল ক্ষমতায় এলে অন্য দলের দুর্নীতির বিচার শুরু করে।"













"গণসংহতি আন্দোলনের এক যুগ পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে সংগঠনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, দেশ আজ এক কঠিন সংকটময় মুহূর্ত পার করছে। এ সংকটের সমাধান দিতে পারে একমাত্র গণতান্ত্রিক সংবিধান। যে সংবিধানে প্রধানমন্ত্রী থেকে শুরু করে রাষ্ট্রের প্রতিটি দায়িত্বশীল ব্যক্তি জনগণের কাছে জবাবদিহি করতে বাধ্য থাকবে। ভোটারবিহীন একটি নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় এসে আওয়ামী লীগ আজ সর্বত্র দুর্নীতি, লুণ্ঠন আর অপশাসনের রাজত্ব কায়েম করেছে। 
অন্যদিকে বিএনপির একমাত্র চেষ্টা আওয়ামী লীগকে সরিয়ে ক্ষমতা দখল করা এবং পুনরায় লুণ্ঠনের একচেটিয়া রাজত্ব কায়েম করা।"







International Relations - Foreign Policy - Diplomacy 






Large Scale Engineering




     
    Business & Economy


    Law Enforcement


    • Human Trafficking Control 
    • Drug Trafficking Control 
    • Illegal Possession of Arms 
    • Gold Smuggling


    "মাদকমুক্ত বাংলাদেশ" গড়ার পথে অগ্রগতি
    বাংলাদেশ মাদকমুক্ত হওয়ার পথে।
    বাংলাদেশের নাগরিকদের দেশ নিয়ে গর্ব করার মত অর্জনের ভান্ডারে আরেকটা অর্জন কিছুদিন পর যোগ হবে।
    বাংলাদেশ হবে পৃথিবীর প্রথম অবৈধ মাদকমুক্ত দেশ।
     ভেজাল খাদ্য এবং ফরমালিন মুক্ত বাংলাদেশ গড়ে তোলায় অগ্রগতি



    Anti-Corruption Initiative


    তরুণ প্রজন্ম

    No comments:

    Post a Comment